শ্রীবরদীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনের সীল যুক্ত ব্যালেট পেপার উদ্ধার

শ্রীবরদীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনের সীল যুক্ত ব্যালেট পেপার উদ্ধার

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনের সীল যুক্ত ব্যালেট পেপার উদ্ধার করা হয়েছে। ২৮ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে রানীশিমুল ইউনিয়নের বাঘহাতা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ব্যালেট পেপার উদ্ধার করা হয়। ব্যালেট পেপার গুলো ওই বিদ্যালয় অফিস কক্ষে কালো কাপড় দিয়ে মোড়ানো ছিল। এঘটনায় প্রিজাইডিং অফিসার ছাবেদ আলীকে এলাকাবাসী আটক করে। ঘটনাস্থল থেকে পুলিশ তাকে হেফাজতে নেয়। সে বালুরচর হাই স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক। পরে উদ্ধারকৃত ব্যালেট পেপার বস্তাবন্দি করে সীলগালা করা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার, জেলা ডিবির ওসি রেজাউল করিম, থানা অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস, উপজেলা নির্বাচন অফিসার এন এম সাজ্জিল সাদিক সহ গণমাধ্যমকর্মীরা। গত ২৬ ডিসেম্বর রানীশিমুল ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।
এলাকাবাসী ও স্থানীয় সূত্রে জানা যায়, বাঘহাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন শেষে প্রিজাইডিং অফিসার ফলাফল সীট দিয়ে চলে যায়। পরে ২৮ ডিসেম্বর ওই বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশ প্রহরী মাখন মিয়া অফিস কক্ষে গেলে ব্যালেট পেপার দেখে প্রিজাইডিং অফিসারকে খবর দেয়। ঘটনা জানাজানি হলে সহস্রাধিক স্থানীয় এলাকাবাসী ঘটনাস্থলে হাজির হয় পুনরায় নির্বাচনের দাবী তুলে বিক্ষোভ শুরু করে।

এসময় প্রিজাইডিং অফিসার সীল যুক্ত ব্যালেট নিতে আসলে এলাকাবাসী তাকে বিদ্যালয় কক্ষে আটকে রাখে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার, থানা অফিসার ইনচার্জ, উপজেলা নির্বাচন অফিসার, সংশ্লিষ্ট ইউনিয়নের রিটার্নিং অফিসার ঘটনাস্থলে উপস্থিত হয়। এঘটনায় প্রিজাইডিং অফিসার ছাবেদ আলীকে থানা হেফাজতে নেওয়া হয় এবং উদ্ধারকৃত ব্যালেট পেপার বস্তাবন্দি করে সীল গালা করা হয়। পরবর্তীতে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে প্রিজাইডিং অফিসারকে ছেড়ে দেওয়া হয়। প্রিজাইডিং অফিসার বলেন, নির্বাচন শেষে তাড়াহুড়া করতে গিয়ে ব্যালেট পেপার গুলো অফিস কক্ষে ফেলে চলে যাই।
উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে প্রিজাইডিং অফিসার ও ব্যালেট পেপার উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত ব্যালেট পেপার বস্তাবন্দি অবস্থায় সীলগালা করা হয়। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend