শ্রীবরদীতে বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

শ্রীবরদীতে বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

স্টাফ রিপোর্টার:
‘বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার, সকল শিশুর সমান অধিকার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরের শ্রীবরদীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। ১৭ মার্চ বৃহস্পতিবার  সকালে উপজেলা প্রশাসন ও শ্রীবরদী থানা,পৌরসভা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে সপ্তাহ ব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি শ্রীবরদী-ঝিনাইগাতী আসনের সংসদ সদস্য আলহাজ্ব প্রকৌশলী এ.কে.এম ফজলুল হক। পরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম।

উপজেলা একাডেমিক সুপারভাইজার মোশারফ হোসেনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সহকারি কমিশনার (ভূমি) মো. আতাউর রহমান, পৌর মেয়র মোহাম্মদ আলী লাল, অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ সৈয়দা তানজিনা আফরিন, বীরমু্িক্তযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ, আমিনুল ইসলাম,উপজেলা আ’লীগের সহ-সভাপতি এমএ মতিন, উপজেলা যুবলীগের সভাপতি লিয়াকত হোসেন লিটন প্রমুখ।

এসময় উপজেলা বিভিন্ন দফতরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীরমুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। সভা শেষে ১৭ই মার্চের চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বিকালে উপজেলা প্রশাসনের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এছাড়াও ১৭ থেকে ২৩ মার্চ পর্যন্ত মহান স্বাধীনতা যুদ্ধে বীরাঙ্গনাসহ সকল বীর মুক্তিযোদ্ধাদের অবদান নিয়ে অবদান নিয়ে আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend