শ্রীবরদীতে জাতীয় শিশু দিবস ও ওয়ার্ল্ড ভিশনের ৫০ বছর পূর্তি উদযাপন

শ্রীবরদীতে জাতীয় শিশু দিবস ও ওয়ার্ল্ড ভিশনের ৫০ বছর পূর্তি উদযাপন

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদীতে কেক কাটা, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে জাতীয় শিশু দিবস ও এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ৫০ বছর পূর্তি উদযাপন করা হয়েছে। ১৭ মার্চ বৃহস্পতিবার বিকালে শ্রীবরদী এপি’র  আয়োজনে তাতিহাটি আইডিয়াল স্কুল মাঠে কর্মসূচিগুলো পালন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তার। তিনি বলেন ‘‘শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ”, তাই তাদের অধিকার রক্ষায় আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে। ওয়ার্ল্ড ভিশন এ দেশের আর্ত পীড়িত মানুষের জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। ২০০৫ সাল থেকে শ্রীবরদীতে ওয়ার্ল্ড ভিশন হতদরিদ্র শিশুদের নিয়ে কাজ করে আসছে। দেশের উন্নয়নে ওয়ার্ল্ড ভিশন সরকারের পাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

এতে সভাপতিত্ব করেন এপি ওয়ার্ল্ড ভিশনের উপজেলা চাইল্ড ফোরামের সভাপতি মো. হৃদয় মিয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ শ্রীবরদী এপি’র  ম্যানেজার প্রকাশ চাম্বু গং। প্রোগ্রাম অফিসার জনপল স্কু’র সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মোশারফ হোসেন, তাতিহাটি আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক নুরুজ্জামান বাদল, ইয়ুথ ফোরামের সভাপতি মনিকা আক্তার প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের প্রোগ্রাম অফিসার হারুনূর রশীদ, প্রোগ্রাম অফিসার জেফি রাজ দোলন কুবি, স্পন্সরশীপ সিষ্টেম সার্পোর্ট অফিসার ক্রীষ্টিনা মুক্তা সিকদার। এ কর্মসূচীতে অংশ গ্রহণ করে তাতিহাটি আইডিয়াল স্কুলের ছাত্রছাত্রীসহ চাইর্ল্ড ফোরামের সদস্যরা।

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে উপজেলার ৪টি ইউনিয়ন ও পৌরসভায় হত দরিদ্র পরিবারের জীবন যাত্রার মান উন্নয়ন, শিশুদের শিক্ষা, স্বাস্থ্য ও পুষ্টি, শিশু সুরক্ষা সহ বিভিন্ন বিষয় নিয়ে ওয়ার্ল্ড ভিশন সরকারের পাশাপাশি উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend