কর্মস্থলে নিরাপত্তার দাবিতে শ্রীবরদীতে কর্মবিরতি ও মানববন্ধন

কর্মস্থলে নিরাপত্তার দাবিতে শ্রীবরদীতে কর্মবিরতি ও মানববন্ধন

স্টাফ রিপোর্টার:
কর্মস্থলে নিরাপত্তার দাবিতে শেরপুরের শ্রীবরদীতে কর্মবিরতি ও মানববন্ধন করেছে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাগণ।
১২ জুন রোববার দুপুরে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির শ্রীবরদী সরকারি কলেজ ইউনিটের উদ্যোগে শ্রীবরদী সরকারি কলেজের সামনে কর্মবিরতি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজে কর্মরত বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাগণের উপর সন্ত্রাসী হামলা, লাঞ্ছনা ও কটুক্তির প্রতিবাদে অনুষ্ঠিত মাববন্ধনে বক্তব্য রাখেন শ্রীবরদী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম আলিফ উল্লাহ আহসান। তিনি বলেন “বিসিএস শিক্ষা ক্যাডারদের উপর হামলা ও লাঞ্ছনা অত্যন্ত নিন্দনীয়। দুর্বৃত্তদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে হবে।” আরো বক্তব্য রাখেন ইউনিট সভাপতি ও উপাধ্যক্ষ মো. আক্রাম হোছাইন, বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় কমিটির প্রকাশনা সচিব কাজী হাসানুজ্জামান। প্রাণিবিজ্ঞানের সহকারী অধ্যাপক কাজী হাসানুজ্জামান বলেন, “গফরগাঁও সরকারি কলেজে বিসিএস শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের উপর ছাত্র নামধারী দুর্বৃত্তদের হামলা ও শারীরিক লাঞ্ছনার তীব্র প্রতিবাদ জানাই। হামলার পরেরদিন ময়মনসিংহ সাংগঠনিক বিভাগীয় নেতৃবৃন্দের সাথে  ঘটনাস্থল গফরগাঁও সরকারি কলেজে উপস্থিত হই এবং সেদিনও সকাল সাড়ে ১১ টা হতে সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত অবরুদ্ধ থাকি। দুর্বৃত্তরা এসময় অকথ্য ভাষায় শ্লোগান দিতে থাকে।
এধরনের সন্ত্রাসী হামলা ও দুর্বৃত্তপনার প্রতিবাদে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির প্রতিবাদ কর্মসূচির অংশ হিসাবে আমরা শ্রীবরদী সরকারি কলেজ গফরগাঁও সরকারি কলেজের শিক্ষক-কর্মকর্তাদের সাথে একাত্মতা প্রকাশ করছি।
একই সাথে শিক্ষা প্রতিষ্ঠানে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার জন্য ছাত্র নামধারী সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার ও উপযুক্ত বিচার দাবি করছি।”
এসময় শ্রীবরদী সরকারি কলেজের সকল শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, গত ৮ ও ৯ জুন গফরগাঁও সরকারি কলেজের ফরম ফিলাপ রকেট মাধ্যমে না করে ম্যানুয়ালি করার দাবিতে কিছু ছাত্র নামধারীরা শিক্ষকবৃন্দকে অবরুদ্ধ করে রাখে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend