শ্রীবরদীতে হোটেল মনিটরিং ও অনুমোদনবিহীন শিশু খাদ্য ধ্বংস

শ্রীবরদীতে হোটেল মনিটরিং ও অনুমোদনবিহীন শিশু খাদ্য ধ্বংস

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদীতে হোটেল মনিটরিং ও অনুমোদনবিহীন রং দিয়ে তৈরিকৃত শিশু খাদ্য ধ্বংস করা হয়েছে। নিরাপদ ও ভেজালমুক্ত খাদ্য নিশ্চিতের লক্ষে ৪ জুলাই দুপুরে উপজেলার ঝগড়ারচর বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। জেলা নিরাপদ খাদ্য অফিসার আশরাফুল আলম ও নিরাপদ খাদ্য পরিদর্শক একেএম মাসুদুর রহমান খাদ্য আইনে জব্দকৃত অনুমোদনবিহীন রং দিয়ে তৈরি শিশু খাদ্য আমরস (বালিশ পাইপ) জনসম্মুখে ধ্বংস করেন। এসময় ঝগড়ারচর বনিক সমিতির সভাপতি, সাধারন সম্পাদক, বাজারের ব্যাবসায়ীবৃন্দ সহ সাধারন জনগণ উপস্থিত ছিলেন।


জেলা নিরাপদ খাদ্য অফিসার আশরাফুল আলম বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। শিশুদেরকে সুগঠিত করতে হলে ভেজালমুক্ত পুষ্টিকর খাদ্য খাওয়াতে হবে। কিছু অসাধু ব্যবাসায়ী অতিরিক্ত মুনাফার লোভে ভেজাল খাদ্য তৈরি করে বাজারে বিক্রি করছে। তাই সবাইকে সচেতন থেকে ভেজাল খাদ্য পরিহার করতে হবে। তিনি আরো বলেন, অনুমোদনবিহীন রং দিয়ে তৈরি আমরস, চিপস, আইসক্রিম সহ বিভিন্ন খাদ্যদ্রব্য মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকর। এদের বিরুদ্ধে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

পরে ঝগড়ারচর বাজারের তকদির হোটেল, বিসমিল্লাহ হোটেল সহ কয়েকটি হোটেল পরিদর্শন করেন এবং বাসি পচা খাদ্যদ্রব্য বিক্রয় না করার নির্দেশনা প্রদান করেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend