শ্রীবরদীতে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ

শ্রীবরদীতে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ

স্টাফ রিপোর্টার:
২০২২-২০২৩ অর্থবছরে রবি মৌসুমে বোরো ধানের হাইব্রিড ওবং উচ্চ ফলনশীল (উফশী) জাতের বীজ ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে শেরপুরের শ্রীবরদীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনার আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে উপজেলা কৃষি অফিস শ্রীবরদীর আয়োজনে উপজেলা প্রশাসনের সহযোগিতায় কৃষি অফিস চত্বরে আনুষ্ঠানিকভাবে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম। তিনি বলেন, বাংলাদেশ সরকার কৃষি বান্ধব। তাই সরকার প্রতি বছর সারা দেশে কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ এবং সার তুলে দেয়। 
উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সাবরিনা আফরিনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সাদিকুল হাসান স্বাক্ষর, নুসরাত জাহান লোপা, সহকারি কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এলানুর ইসলাম সহ উপ-সহকারী কৃষি কর্মকর্তা, গণমাধ্যমকর্মী ও কৃষকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, উপজেলায় পর্যায়ক্রমে ৩ হাজার কৃষককে ২ কেজি করে হাইব্রিড ধান বীজ এবং ৩ হাজার ২ শ জন কৃষকের প্রত্যেককে ৫ কেজি উফশী বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি পটাশ সার দেওয়া হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend