শ্রীবরদীতে নারী নির্যাতন প্রতিরোধে প্রচারাভিযান সভা অনুষ্ঠিত

শ্রীবরদীতে নারী নির্যাতন প্রতিরোধে প্রচারাভিযান সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:
“সবার মাঝে ঐক্য গড়ি নারী নির্যাতন বন্ধ করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরের শ্রীবরদীতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধে প্রচারাভিযান পক্ষ উপলক্ষে র‍্যালি, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে ব্র‍্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির উদ্যেগে পূর্ববকচর পল্লীসমাজ এর সহযোগিতায় বকচর নিউ মডেল একাডেমীর সামনে র‍্যালি ও মানববন্ধন করা হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তব্য রাখেন, শ্রীবরদী’র ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি এ্যাসোসিয়েট অফিসার হামিরুল ইসলাম।

এসময় বকচর নিউ মডেল একাডেমীর পরিচালক মো. সাইদুর রহমান, প্রধান শিক্ষক মো. ইলিয়াস হোসেন, অন্যান্য শিক্ষকবৃন্দ, বিদ্যালয়ের ছাত্রছাত্রী, অভিভাবক ও পল্লীসমাজের সদস্যরা।

অনুষ্ঠানে উপস্থিত সবাই নারী নির্যাতন প্রতিরোধে জিরো টলারেন্স নীতি মেনে চলতে একমত পোষণ করেন। নারী নির্যাতনের যে কোন ঘটনা ঘটলে দ্রুত প্রশাসনকে জানাতে হবে ও সবাই মিলে প্রতিকার ও প্রতিরোধ করবে বলে প্রতিজ্ঞা করেন।এছাড়াও বাল্যবিবাহ প্রতিরোধ ও যৌতুক প্রথা প্রতিরোধে কাজ করতে একমত পোষণ করেন। সচেতনতার লক্ষে ব্র‍্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি এবং স্কুল কর্তৃপক্ষের এ ধরনের কার্যক্রমকে অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ সাধুবাদ জানায়। ভবিষ্যতে এমন যে কোনো সামাজিক কার্যক্রমে স্কুল কর্তৃপক্ষ সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend