শ্রীবরদীতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

শ্রীবরদীতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

স্টাফ রিপোর্টার:
“দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব’ এ স্লোগানকে সামনে রেখে শেরপুরের শ্রীবরদীতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে। শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে র‍্যালি,  মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় । 
উপজেলা পরিষদ কমপ্লেক্স থেকে র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে।  পরে শহরের চৌরাস্তা মোড়ে অনুষ্ঠিত হয় মানববন্ধন।  এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস। 
উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক রেজাউল করিম বকুলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাসুমা মমতাজ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি রহুল আমিন কালাম, আরডিএসের প্রোগ্রাম ম্যানেজার তৌহিদুর রহমান, সাংবাদিক ফরিদ আহমেদ রুবেল ও সাংবাদিক রমেশ সরকার প্রমূখ।
বক্তারা বলেন, দুর্নীতি একটি সমাজ ও দেশকে পিছিয়ে নেয়। নানা দুর্নীতির কারণে সমাজ ও দেশের উন্নয়ন অন্তরায় হয়ে দাঁড়ায়। এ জন্য দুর্নীতি প্রতিরোধে সচেতনতার কোনো বিকল্প নেই। দুর্নীতি প্রতিরোধে নানা উদ্যোগ গ্রহণের আহবান জানান বক্তারা।
মানববন্ধন শেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষ সোমেশ্বরিতে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে অংশ গ্রহণ করেন উপজেলা বিভিন্ন দফতরের কর্মকর্তা, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য, গণমাধ্যমকর্মী, বেসরকারি সংস্থা
রুরাল ডেভেলপমেন্ট সোসাইটি (আরডিএস) কর্মকর্তা, ব্র্যাকের সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ্বসহ বিভিন্ন শ্রেণী ও পেশার লোক।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend