শেরপুর জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক শ্রীবরদী থানার ওসি বিপ্লব কুমার

শেরপুর জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক শ্রীবরদী থানার ওসি বিপ্লব কুমার

স্টাফ রিপোর্টার:
মাদক উদ্ধার, ওয়ারেন্ট তামিল, বিট পুলিশিং কার্যক্রম, বাল্য বিবাহ প্রতিরোধ ও আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কৃতত্বপূর্ণ অবদান রাখায় শেরপুর জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক নির্বাচিত হয়েছেন শ্রীবরদী থানা অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস। গত ২৪ জানুয়ারি মঙ্গলবার শেরপুর জেলার পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম তাঁর কার্যালয়ে শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক হিসেবে ওসি বিপ্লব কুমার বিশ্বাসের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ আবু বকর সিদ্দিক সহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা যায়, ২০২১ সালের ১৯ মে শ্রীবরদী থানায় অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করেন বিপ্লব কুমার বিশ্বাস। যোগদানের পর থেকে তার নেতৃত্বে শ্রীবরদী থানা পুলিশ মাদক বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু করে। অভিযানে ইয়াবা, হেরোইন, গাঁজা, ফেনসিডিল সহ একাধিক চিহ্নিত মাদক ব্যবসায়ী ও মাদকাসক্তদের গ্রেফতার করে কোর্টে প্রেরণ করেন। নারী নির্যাতন, ধর্ষণ, মার্ডার সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার আসামীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসেন। বিট পুলিশিং কার্যক্রম জোরদার, ওয়ারেন্ট তামিল, মামলার নিষ্পত্তি সহ বিভিন্ন কাজে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। এছাড়াও করোনার বিস্তার রোধে জনসচেতনতা তৈরিতে বিশেষ ভূমিকা পালন করেন।
থানা অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস, অপরাধ দমন, সমাজের বহুবিধ সমস্য সমাধানে পুলিশ যৌথ অংশীদারিত্ব প্রতিষ্ঠার একটি নতুন পুলিশিং দর্শন হচ্ছে বিট পুলিশিং। শ্রীবরদী থানায় যোগদানের পর থেকেই বিট পুলিশিং কার্যক্রম জোরদারের পাশাপাশি উপজেলার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকলের সহযোগিতায় নিরলসভাবে কাজ করে যাচ্ছি। মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদমুক্ত সমাজ গড়তে পুলিশের পাশাপাশি জনগণকে ঐক্যান্তিকভাবে কাজ করতে হবে। তাহলেই একটি নিরাপদ, অপরাধমুক্ত ও শান্তিময় সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে জনগণের জীবনযাত্রার মান উন্নয়ন করা সম্ভব।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend