শ্রীবরদীতে সরিষা আবাদ সম্প্রসারণের লক্ষ্যে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

শ্রীবরদীতে সরিষা আবাদ সম্প্রসারণের লক্ষ্যে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:
‘কৃষিই সমৃদ্ধি’ এ স্লোগানকে সামনে রেখে ২০২২-২৩ অর্থ বছরে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় শেরপুরের শ্রীবরদীতে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে উপজেলা কৃষি অফিস শ্রীবরদীর আয়োজনে দহেরপাড় কৃষক শফিকুল ইসলামের বাড়ির সামনে স্বল্প মেয়াদী বারি সরিষা-১৪ আবাদ বৃদ্ধি ও সম্প্রসারণের লক্ষ্যে স্থানীয় কৃষক-কৃষাণীদের উদ্বুদ্ধ করতে ওই মাঠ দিবস অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে কৃষকদের উদ্দেশ্যে পরামর্শমূলক বক্তব্য রাখেন, শেরপুরের জেলা প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ সুলতান আহমেদ।
উপজেলা  কৃষি অফিসার কৃষিবিদ সাবরিনা আফরিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন শেরপুর জেলার অতিরিক্ত  উপপরিচালক (উদ্ভিদ সংরক্ষন) কৃষিবিদ  হুমায়ুন কবির। উপ-সহকারী কৃষি কর্মকর্তা শওকত আকবরের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সহকারী কৃষি কর্মকর্তা এলানুর ইসলাম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা রওশন আরা বেগম, কৃষক শফিকুল ইসলাম প্রমুখ। এসময় কৃষক কৃষাণী সহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

মাঠ দিবসে বক্তারা বলেন, সরিষা একটি তেলজাতীয় মূল্যবান ফসল। এটি আবাদের মাধ্যমে কৃষক লাভবান হবেন। পাশাপাশি বিশুদ্ধ সরিষার তেল উৎপাদন ও গ্রহণের মাধ্যমে জনস্বাস্থ্য সুরক্ষিত থাকবে। যে জমিতে সরিষা আবাদ করা হয় সেই জমিতে পরবর্তী সময়ে বোরো ধান আবাদ করলে সারের পরিমাণও কম লাগে। তাই আমন ও বোরো ধানের মধ্যবর্তী সময়ে সরিষা আবাদের জন্য কৃষকদের প্রতি আহবান জানানো হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend