শ্রীবরদীতে শিক্ষার্থীদের স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির শুভ উদ্ভোধন

শ্রীবরদীতে শিক্ষার্থীদের স্কুল মিল্ক ফিডিং কর্মসূচির শুভ উদ্ভোধন

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদীতে শিক্ষার্থীদের নিয়ে স্কুল মিল্ক কর্মসূচি শুভ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল শ্রীবরদীর আয়োজনে কারারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের নিয়ে ওই কর্মসূচির উদ্বোধন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুসের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. উমর ফারুক।

প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. রুকাইয়া আক্তার লিমার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন কুড়িকাহনিয়া ইউনিয়নের চেয়ারম্যান ফিরোজ খান নুন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ফিরোজ আলম জনি, সহকারি শিক্ষা কর্মকর্তা ফারহানা ইয়াসমিন, কারারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারজানা ইয়াছমিন কাকলি প্রমুখ।

এসময় বিভিন্ন কর্মকর্তা, শিক্ষক শিক্ষার্থী সহ বিভিন্ন শেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, দুধ একমাত্র আদর্শ খাদ্য যার মধ্যে রয়েছে শর্করা, আমিষ, চর্বি, ভিটামিন, খনিজ পদার্থ এবং পানি। শরীর গঠনে বিশেষ করে দাঁত ও অস্থিকে করে শক্তিশালী, মানসিক স্বাস্থ্য এবং মেধা বিকাশে বিশেষ ভূমিকা রেখে একটি মেধাবী ও স্বাস্থ্যসম্পন্ন জাতি গঠনে অসামান্য অবদান রাখে। শারীরিক এবং মানসিক বিকাশে দুধের গুরুত্ব অনুধাবনপূর্বক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীনে বাস্তবায়নাধীন লাইভস্টক এন্ড ডেইরী ডেভলপমেন্ট প্রকল্প (এলডিডিপি) দুধ উৎপাদন, প্রক্রিয়াকরণ এবং বাজারজাতকরণে বিশেষ গুরুত্বারোপ করেছে। দুধের বাজারজাতকরণ এবং দুধ পানের উপকারীতা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এলডিডিপি প্রকল্প সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুল শিক্ষার্থীদের মধ্যে নিরাপদ ও পুষ্টিকর দুগ্ধজাত পণ্য প্রদর্শনীর বিশেষ কার্যক্রম গ্রহণ করেছে। এ কার্যক্রমে প্রাথমিকভাবে দেশের ৫০ টি  সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাইলট আকারে চালু করা হয়েছে। পরবর্তীতে সারা দেশের ৩০০ টি স্কুলে এই কর্মসূচী পরিচালনা করা হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend