শ্রীবরদীতে জমি ও ঘর পাচ্ছে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সহ ৪৪ পরিবার

শ্রীবরদীতে জমি ও ঘর পাচ্ছে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সহ ৪৪ পরিবার

স্টাফ রিপোর্টার:
মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” এ লক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় শেরপুরের শ্রীবরদীতে জমি ও ঘর পাচ্ছেন ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সহ ৪৪ ভূমিহীন ও গৃহহীন পরিবার। বুধবার (২২ মার্চ) ৩য় ও ৪র্থ পর্যায়ের গৃহসমূহ উপকারভোগী পরিবারের নিকট জমিসহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। শ্রীবরদী’র ৪৪ জন উপকারভোগীর মধ্যে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠি রয়েছেন ৮ জন। প্রধানমন্ত্রীর উপর পেয়ে খুশি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি জানমনি চাম্বুগং, শৈবা জেংছাম, সাফিলা ম্রং, ফেজিনী মৃ, বাহিনী ম্রং, লেপেন্দ্র ম্রং, প্রনীতা মরাক, মি: সমরেন্দ্র চিরান। তাদের সাথে কথা হলে বলেন, পাহাড়ে কাজ করে আমাদের জীবন চলে। সারা জীবন মাটির ঘরে থেকেছি। বৃষ্টি হলেও ঘরে পানি পড়তো। বিল্ডিং ঘরে থাকবো কখনো স্বপ্নেও ভাবিনি। প্রধামন্ত্রীর দয়ায় আমরা এখন পাকা ঘরে থাকতে পারবো। এসময় তারা প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করেন।

আদীবাসি নেতা উপজেলা ট্রাইবাল এসোসিয়েশনের চেয়ারম্যান প্রাঞ্জল এম সাংমা বলেন, বিধবা, দৃষ্টি ও শারিরীক প্রতিবন্ধী এবং অসহায় হতদরিদ্র নৃ-গোষ্ঠিদের মাঝে ঘর ও জমি দেওয়া হয়েছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী, উপজেলা প্রশাসন সহ সংশ্লিষ্ট সকলের প্রতি আমরা কৃতজ্ঞ। আগামীতেও যেন আমাদের দিকে প্রশাসনের দৃষ্টি থাকে এই দাবী করছি।

উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস বলেন, শ্রীবরদীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সহ ৪৪ জন ভূমি ও গৃহহীন পরিবার জমি সহ ঘর পাচ্ছেন। আমরা অত্যন্ত স্বচ্ছতার সাথে উপকারভোগী বাছাই করেছি। মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুধবার এসব ঘর ও জমি হস্তান্তর করবেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend