শ্রীবরদী উপজেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শিখা রানী দে

শ্রীবরদী উপজেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শিখা রানী দে

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদী উপজেলায় মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন শিখা রানী দে। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে মঙ্গলবার শ্রীবরদী আকবরিয়া পাবলিক পাইলট ইনস্টিটিউশনে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের অংশগ্রহণকারী শিক্ষকদের মধ্য থেকে শিখা রানী দে মাধ্যমিক পর্যায়ে উপজেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হন। একাডেমিক ফলাফল, শিক্ষকতার সময়কাল, প্রকাশনা, গবেষণা, প্রবন্ধ, শ্রেণিপাঠদানে পারদর্শীতা, শিখন কৌশল দক্ষতা, যোগত্যাভিত্তিক পাঠদান, প্রশ্ন প্রনয়ণ ও অন্যান্য কৃতিত্বের উপর ভিত্তি করে ওই বাছাই প্রক্রিয়া সম্পন্ন করা হয়। ২০২২ সালেও তিনি শ্রেষ্ঠ শ্রেণি নির্বাচিত হয়েছিলেন। ২০০৫ সালে শ্রীবরদী আকবরিয়া পাবলিক পাইলট ইনস্টিটিউশনে সহকারি শিক্ষক হিসেব যোগদান করেন। নতুন কারিকুলাম বাস্তবায়ন ২০২৩ এ বাংলা বিষয়ের মাষ্টার ট্রোইনার হিসাবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।    
এছাড়াও, কলেজ পর্যায়ে আয়শা আইন উদ্দিন মহিলা কলেজের সহকারি অধ্যাপক আলতাফ হোসেন, মাদরাসা পর্যায়ে ভটপুর আলিম মাদরাসার প্রভাষক কে.এম ফারুক ও কারগরী পর্যায়ে শ্রীবরদী আকবরিয়া পাবলিক পাইলট ইনস্টিটিউশনের শিক্ষক খালেদ রেজা শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন। এসময় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান, শ্রেষ্ঠ শিক্ষার্থী, কেরাত, হামদ-নাত, সঙ্গীত সহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শিখা রানী দে বলেন, যেকোন প্রাপ্তি কর্মক্ষেত্রে স্পৃহা বৃদ্ধি করে। এই প্রাপ্তিতে আমার দায়িত্ব ও কর্তব্য আরো বেড়ে গেলো। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম এলাহী আখন্দ বলেন, উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুসের সভাপতিত্বে গঠিত কমিটির মাধ্যমে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের অংশগ্রহণ থেকে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচন করা হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend