শেরপুরে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুভ উদ্বোধন

শেরপুরে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুভ উদ্বোধন

শেরপুর প্রতিনিধি :

শেরপুরে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২৩ এর শুভ উদ্বোধন করা হয়েছে। ১৮ জুন রবিবার সকালে জেলা সদর হাসপাতালে এই কাম্পেইনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আতিউর রহমান আতিক এমপি।

এসময় শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সিভিল সার্জন ডাঃ অনুপম ভট্টাচার্য, জেলা হাসপাতালের সুপারটেনডেন্ট ডাঃ জসিম উদ্দিন, জেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রায়হানুল ইসলাম, সদর উপজেলা প.প কর্মকর্তা

ডাঃ মোবারক হোসেন, জেলা স্বাচিব এর সভাপতি ডাঃ এম এ বারেক তোতা, সদর মেডিকেল অফিসার (এমসিএইচ-এফপি), সেন্ট্রাল কাউন্সিলর বি এম এ ডা. শারমিন রহমান অমি, জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার, ডাক্তার, হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডাঃ অনুপম ভট্টাচার্য জানান, আজ (রবিবার) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত জেলায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলবে। এ ক্যাম্পেইনে জেলায় ২ লাখ ১৭ হাজার ৮৩ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী ২৫ হাজার ৬৭১ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ১ লাখ ৯১ হাজার ৪১২ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। জেলায় ১ হাজার ৩৫৮টি কেন্দ্রে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। ক্যাম্পেইন সফল করতে এসব কেন্দ্রে স্বাস্থ্য বিভাগের ৫৫২ জন কর্মীর পাশাপাশি ২ হাজার ৭১৬ জন স্বেচ্ছাসেবক কাজ করছে। এসব কেন্দ্রে শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় মায়েদের বিভিন্ন পরামর্শ প্রদান করা হচ্ছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend