পরিশ্রম ছাড়া কোন জাতি উন্নতি করতে পারেনা : বেগম মতিয়া চৌধুরী এমপি

পরিশ্রম ছাড়া কোন জাতি উন্নতি করতে পারেনা : বেগম মতিয়া চৌধুরী এমপি

নকলা (শেরপুর) প্রতিনিধি:
মহান জাতীয় সংসদের উপনেতা ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এম.পি বলেছেন,পরিশ্রম ছাড়া কোন জাতি উন্নতি করতে পারেনা, পারবেও না। তাই কোন জাতি উন্নতি করতে চাইলে, বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে চাইলে, সে জাতিকে অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে। উদাহরণ দিতে গিয়ে তিনি বলেন, কঠোর পরিশ্রমের ফলেই কামাল আতাতুর্কের দেশ তুরস্ক আজ অর্থনৈতিকভাবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দেশকে সে লক্ষে পৌঁছাতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনস্বার্থে রাষ্ট্র পরিচালনায় কঠোর পরিশ্রম করেন। তাঁর একনিষ্ঠ পরিশ্রম, মেধায় দেশ পরিচালনার জন্যই আমরা আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে শিখেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর পরিশ্রম দেশবাসিকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার অনুপ্রেরণা হিসেবে কাজ করছেন।

সংসদ উপনেতা মতিয়া চৌধুরী এমপি আরো বলেন, আমরা ইচ্ছে করলে সকল শিক্ষা প্রতিষ্ঠানের সব শিক্ষার্থীকে আর্থিক প্রণোদনার আওতায় আনতে পারি,এমন সামর্থ আমাদের সরকারের আছে। কিন্তু এতে করে শিক্ষার্থীদের মধ্যে লেখাপড়া নিয়ে প্রতিযোগিতা কমে যাবে। সরকারি প্রণোদনা পেতে হলে শিক্ষার্থীদের অবশ্যই পরিশ্রম করে ভাল ফলাফল অর্জন করতে হবে। যারা ভালো ফলাফল অর্জন প্রতিযোগিতায় টিকবে শুধু তারাই সরকারি এমন প্রণোদনার আওতায় আসবে, এই বিষয়টি তাদের মাথায় ডুকিয়ে দিতে হবে। ফলে শিক্ষার্থীরা পড়ালেখায় অধিক মনোযোগি হবে এবং ফলাফল অর্জন প্রতিযোগিতার মাঠে লড়তে শিখবে।
শনিবার (২৪ জুন) সকালে শেরপুরের নকলা উপজেলার উরফা ইউনিয়নের বারমাইশা উচ্চ বিদ্যালয় মাঠে উরফা ইউনিয়নের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী মাদ্রাসার তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির এবং মাধ্যমিক শাখার ষষ্ঠ শ্রেণি থেকে নবম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে আর্থিক প্রণোদনা ঈদ উপহার বিতরণ কালে তিনি এসব কথা বলেন।
এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন, সহকারি কমিশনার (ভূমি) শিহাবুল আরিফ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রিয়াদ মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, সহ-সভাপতি বাবু ইন্দ্রজিৎ কুমার ধর সুভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক খলিলুর রহমান ও আনিসুর রহমান সুজা, দপ্তর সম্পাদক মো. রফিকুল ইসলাম সুহেল, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মো. শহিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. গোলাম হাফিজ সোহেল, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক মো. মুনসুর আলী, সাংগঠনিক সম্পাদক মো. রেজাউল হক হীরা, মো. ছামিউল হক মুক্তা ও মো. আব্দুর রশিদ সরকার, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এফ.এম কামরুল আলম রঞ্জু, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক মাহবুবুর রহমান বিদ্যুৎ, নকলা প্রেস ক্লাবের সভাপতি ও বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও নকলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু হামযা কনক, প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী রাজন, উরফা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন ও সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান সহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, স্থানীয় সাংবাদিকগন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend