ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি র‌্যাবের হাতে আটক

ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি র‌্যাবের হাতে আটক

স্টাফ রিপোর্টার:
শেরপুর জেলার শ্রীবরদী উপজেলায় এক স্কুল ছাত্রী ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে আটক করেছে র‌্যাব-১৪। রবিবার (১৪ আগস্ট) দিবাগত রাতে গাজীপুর জেলার শালনা থানাধীন কাথোরা এলাকা থেকে আটক করা হয়। আটককৃত মো. জামান ওরফে জবেদ আলী শ্রীবরদী উপজেলার গোপালখিলা গ্রামের হাবিবুর রহমানের ছেলে। ঘটনার পর থেকে দীর্ঘ ৯ বছর আত্মগোপনে ছিলে আটককৃত জামান।
মামলা সূত্রে জানা যায়, স্কুল পড়ুয়া ঐ ছাত্রী বিদ্যালয়ে যাওয়ার পথে দীর্ঘদিন থেকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিলো জামান। কিন্তু ভিকটিম রাজি না হওয়ায় ২০১৪ সালের ১৪ জুলাই সকালে প্রাইভেট পড়তে যাওয়ার সময় পূর্বপরিকল্পিত ভাবে ঝিনাইগাতী-ধানশাইল রাস্তা সংলগ্ন জৈনক কাজিমদ্দিন মন্ডলের বাড়ির সামনে থেকে সিএনজিতে করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরে বাড়ি ফিরে না আসায় খোঁজাখুজির একপর্যায়ে জানতে পারে জামান ভিকটিমকে ঢাকায় নিয়ে গেছে। পরবর্তীতে ভিকটিমের বাবা বাদী হয়ে ঝিনাইগাতী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। পুলিশ অভিযান চালিয়ে ভিকটিমকে উদ্ধার করে। এঘটনায় মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দাখিল করে। পরে সন্দেহাতীতভাবে অপরাধ প্রমানিত হওয়ার শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিজ্ঞ জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোসলেহ্ উদ্দিন আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেন। একই সাথে এক লক্ষ টাকা অর্থ দন্ডে দন্ডিত করেন।
কিন্তু ঘটনার পর থেকেই আত্মগোপনে চলে যায় আসামি জামান। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে ধরতে অভিযানে নামে র‌্যাব-১৪। তথ্য প্রযুক্তি ব্যবহার করে কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামানের নেতৃত্ব রেবের একটি আভিযানিক দল জামানকে গাজীপুর জেলার শালনা থানাধীন কাথোরা এলাকা থেকে আটক করে। পরে সোমবার সকালে আটকৃত আসামীকে শ্রীবরদী থানায় হস্তান্তর করলে পুলিশ তাকে শেরপুর আদালতে প্রেরণ করে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend