মাদার তেরেসা এওয়ার্ড পেলেন আদিবাসী নেতা প্রাঞ্জল এম সাংমা

মাদার তেরেসা এওয়ার্ড পেলেন আদিবাসী নেতা প্রাঞ্জল এম সাংমা

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদীর আদিবাসী নেতা ও বিশিষ্ট লেখক প্রাঞ্জল এম সাংমা ‘মাদার তেরেসা এওয়ার্ড’ পেয়েছেন। শনিবার (২৬ আগস্ট) ঢাকায় কাকরাইলস্থ ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অব বাংলাদেশ হলরুমে অনুষ্ঠিত এক সম্মাননা অনুষ্ঠানে এওয়ার্ড দেয়া হয়। শান্তিতে নোবেল বিজয়ী মাদার তেরেসার ১১৩তম জন্ম বার্ষিকী উপলক্ষে দেশের বিভিন্ন ক্যাটাগরির ব্যক্তিদের বিশেষ অবদানের জন্যে ৪০ জনকে ‘মাদার তেরেসা সাইনিং পার্সনালিটি এয়ার্ড ২০২৩’ প্রদান করা হয়।
এ উপলক্ষ্যে রাজধানী ঢাকার ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অব বাংলাদেশ এর কাকরাইল হলরুমে একটি বিশেষ আলোচনা সভা, সম্মাননা প্রদান ও কবিতা আবৃত্তির আয়োজন করা হয় । অনুষ্ঠানে গুণীজনদের মাঝে সম্মাননার ক্রেস্ট ও সনদ তুলে দেন প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা বিচারপতি মীর হাসমত আলী।
এতে সভাপতিত্ব করেন বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব প্রফেসর নুরজাহান বেগম। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও সাবেক অতিরিক্ত সচীব মোঃ মঈনুদ্দিন কাজল । স্বদেশ সাংস্কৃতি ফাউন্ডেশনের আয়োজনে উক্ত অনুষ্ঠানের আরো উপস্থিত ছিলেন দেশ বরেণ্য ব্যক্তিবর্গ ও বিশিষ্টজনেরা ।
দীর্ঘ আড়াই দশক ধরে কবিতা চর্চা ও সমাজ কর্মে আদিবাসী সমাজে বিশেষ অবদানের জন্যে প্রাঞ্জল এম, সাংমা’ও এই সন্মানে পদক প্রাপ্ত হন । তিনি উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান, কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান, বাংলাদেশ আওয়ামী লীগ শ্রীবরদী উপজেলা শাখার বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ শ্রীবরদী ও শেরপুর সভাপতি মণ্ডলীর সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও সাস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend